All Ressult

jsc পরীক্ষার ফলাফল 2019 – জেএসসি ও জেডিসি রেজাল্ট ২০১৯ দেখুন!

জুনিয়র স্কুল সার্টিফিকেট জে এস সি রেজাল্ট ২০১৯- jsc পরীক্ষার ফলাফল 2019 এবং জে.ডি.সি রেজাল্ট ২০১৯

জুনিয়র স্কুল সার্টিফিকেট জে এস সি রেজাল্ট ২০১৯। এবছর বছর অষ্টম শ্রেণীর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি ) এবং সমমানের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) JDC এবং জে এস সি ফলাফল ২০১৯ প্রকাশিত হবে ৩১ শে ডিসেম্বর।

এছাড়া জেএসসি পরীক্ষার উপর ভিত্তি করে জেএসসি বৃত্তির রেজাল্ট ২০১৯ প্রকাশিত হবে জেএসসি রেজাল্ট ২০১৯ প্রকাশের পর। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০১৯ সালের জে এস সি পরীক্ষা শুরু হয় ১লা নভেম্বর এবং শেষ হয় ১৪ই নভেম্বর।

jsc পরীক্ষার ফলাফল 2019

jsc পরীক্ষার ফলাফল 2019

কিল্ক করে দেখবেন উপরের মতো একটা ইন্টারফেজ তারপর সেখানে রোল এবং রেজঃ দিয়ে দেখে নিন জেএসসি রেজাল্ট ২০১৯ – কিল্ক করুন

এ বছর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এই দুই পরীক্ষায় মোট অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৬,৬১,৬৮২ জন। এর মধ্যে জেএসসি পরীক্ষার্থী ২২,৬০,৭১৬ জন। মোট ২,৯৮২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।গত বছর জে এস সি / জে ডি সি পরীক্ষায় মোট ২৯ হাজার ৬৭৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২৫ লাখ ৯৯ হাজার ১৬৯ জন পরীক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে পাস করে ২২ লাখ ৩০ হাজার ৮২৯ জন।

২০১৮ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় পাস করেছে ৮৫ দশমিক ৮৩ শতাংশ শিক্ষার্থী। ৬৮ হাজার ৯৫ জন পেয়েছিল জিপিএ-৫।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েব

এই লিঙ্কে কিল্ক করুন  এবং আলাদা আলাদা ভাবে প্রতিটা শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে জে এস সি রেজাল্ট ২০১৯ প্রকাশিত হবে।

জেএসসিতে এবছর মোট সাতটি বিষয়ে ৬৫০ নম্বরের পরীক্ষা হয়। অন্যদিকে জেডিসিতেও ২০০ নম্বর কমিয়ে ৯৫০ নম্বর করা হয়েছে।

উল্লেখ্য গত বছর পিএসসি বৃত্তি ফলাফল ২০১৮ প্রকাশিত হয়েছে গত ৩রা এপ্রিল ২০১৮ তারিখে এবং মোট বৃত্তি পেয়েছে ৮২ হাজার ৪৭৩ জন শিক্ষার্থী।

গত বছর ৮ই এপ্রিল ঢাকা ও চট্টগ্রাম বোর্ডের জে এস সি বৃত্তির রেজাল্ট ২০১৮ প্রকাশ করে এবং ১১ই এপ্রিল যশোর, কুমিল্লা এবং সিলেট বোর্ডের জে এস সি বৃত্তির রেজাল্ট ২০১৮ প্রকাশ করে তাদের ওয়েব সাইটে। পরের দিন ১২ই এপ্রিল বাকি তিন শিক্ষাবোর্ড দিনাজপুর, বরিশাল এবং রাজশাহী বোর্ডের জে এস সি বৃত্তির রেজাল্ট ২০১৮ প্রকাশিত হয়।

জে এস সি রেজাল্ট ২০১৯ ডাউনলোড

জে ডি সি রেজাল্ট ২০১৯ দেখুন

অনলাইনে জেএসসি ও জেডিসি পরীক্ষার রেজাল্ট

অনলাইনে শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি ) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়। রেজাল্ট পেতে  এই লিঙ্কে কিল্ক করুন অথবা ই-বোর্ড রেজাল্ট এর সাইটে গিয়ে পরীক্ষার নাম, সাল, বোর্ড, রেজাল্ট টাইপ, রোল নাম্বার এবং রেজিস্ট্রাশন নং দিলেই পেয়ে যাবেন আপনার রেজাল্ট।

এবছর সর্বচ্চ ২৬,৬১,৬৮২ জন পরীক্ষার্থী আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে জেএসসি পরীক্ষায় এবং প্রায় মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে জেডিসি পরীক্ষায় অংশ নেয়।

জে এস সি পরীক্ষার ফলাফল ২০১৯

সকল শিক্ষা বোর্ডের jsc পরীক্ষার ফলাফল 2019, আজ ৩১ ডিসেম্বরের দুপুর ১২ টার পর প্রকাশ হবে। উল্লেখ্য jsc/jdc পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৬ লক্ষ ৬১ হাজার ৬৮২ জন। শুধু জেএসসি তে ২২ লাখ ৬০ হাজার ৭১৬ জন পরীক্ষা দেয়। আজ সাড়ে ১১ টায় বাংলাদেশ সচিবালয়ে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বাংলাদেশের স্কুল পর্যায়ের দ্বিতীয় পাবলিক পরীক্ষা। আপনি যদি ২০১৯ সালের জেএসসি ও জেডিসি রেজাল্ট পাওয়ার জন্য উদগ্রীব হয়ে থাকেন, তবে আপনি সঠিক ওয়েবসাইটে ভিসিট করেছেন। jsc পরীক্ষার রেজাল্ট প্রকাশ নিয়ে বর্তমানে পরীক্ষার্থীর পাশাপাশি তাদের অভিভাবক ও আত্মীয়স্বজনদের মধ্যে উত্তেজনা বিরাজ করে।

প্রতি বছর, জেএসসি পরীক্ষা নভেম্বর প্রথম সপ্তাহে শুরু হয় এবং দুই সপ্তাহের মধ্যে সম্পন্ন হয়। এই বছর জেএসসি ও জেডিসি পরীক্ষা ০২ নভেম্বর ২০১৯ তে শুরু হয় এবং ১৬ নভেম্বর ২০১৯ তে সমাপ্ত হয়। সরকারি নিয়ম অনুসারে জেএসসি পরীক্ষা শুরু হওয়ার ৬০ দিনের মধ্যে প্রকাশ করা হয়। জেএসসি এবং জেডিসি পরীক্ষায় এই বছরে প্রায় ২৬ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

jsc পরীক্ষার ফলাফল 2019

সাধারণত jsc পরীক্ষার ফলাফল প্রকাশের পর www.educationboardresults.gov.bd  বা স্ব স্ব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের রেজাল্ট সাইটের সার্ভারে বা eboardresults.com/app/stud/  সাইটে হুমড়ি খেয়ে পড়ে ফলে সব সাইট ব্যাস্ত থাকে বা লোড হতে অনেক সময় নেয় ।

জে এস সি পরীক্ষার ফলাফল ২০১৯

এই সমস্যার কারণে জেএসসি ও জেডিসি রেজাল্ট প্রার্থীদের জন্য ০৬ টি পদ্ধতি তুলে ধরা হবে যাতে করে ফলাফল প্রার্থীরা জে এস সি রেজাল্ট দেখতে বেগ পেতে না হয়।

জেএসসি ফলাফল জেনে নেওয়ার এসএমএস ফরম্যাট জেনে নেওয়া খুব গুরুত্বপূর্ণ। আপনি এসএমএসের মাধ্যমে আপনার জেএসসি পরীক্ষার ফলাফল 2019 দেখতে পারেন।

এখন আপনার মুঠোফোন নিন,আর মেজেজ অপশনে চলে যান আর লিখুনঃ JSC অথবা JDC স্পেস শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর স্পেস রোল নম্বর স্পেস পাসের সাল ⇒ ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণঃ

jsc পরীক্ষার ফলাফল 2019 এর জন্য-

JSC<space> Board first 3 letter <space>Roll <space>Passing year And Send to 16222

যেমনঃ JSC BAR 252545 2019 Send 16222

JDC জে ডে সি এর জন্য-

JDC<space> MAD <space>Roll <space>Passing year And Send to 16222

সেমনঃ JDC MAD 256545 2019 Send 16222.

সকল বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর লেখার নিয়ম-

  • Dhaka Board ঢাকা বোর্ড – DHA
  • Comilla Boardকুমিল্লা বোর্ড – COM
  • Chittagong Board-চট্টগ্রাম বোর্ড- CHI
  • Rajshahi Board রাজশাহী বোর্ড – RAJ
  • Rajshahi Board যশোর বোর্ড- JES
  • Barisal Board বরিশাল বোর্ড – BAR
  • Sylhet Board সিলেট বোর্ড- SYL
  • Dinajpur Board দিনাজপুর বোর্ড- DIN
  • Technical Board টেকনিক্যাল বোর্ড- TEC
  • Madrasah Boardমাদ্রাসা বোর্ড – MAD

উদাহরণ: JSC DHA 123456 2019 পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল সাইটের মাধ্যমেঃ

এইচএসসি রেজাল্ট মূলত সকল বোর্ডের একসাথেশিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল সাইটে দেয়া হয়। শিক্ষা মন্ত্রণালয়ের দুটি অফিসিয়াল সাইট

jsc result 2019

  • www.educationboardresults.gov.bd
  • eboardresults.com/app/stud/

এই সাইটে ফলাফল প্রকাশ করা হবে।

সরাসরি বিদ্যালয়ের তত্ত্বাবধানেঃ

আপনার বিদ্যালয়ের নোটিশ বোর্ডে দেখা যেতে পারে আপনার কাঙ্ক্ষিত জে এস সি পরীক্ষার ফলাফল ২০১৯। EIIN নাম্বার দিয়ে এখান থেকে পুরো স্কুলের রেজাল্ট নামিয়ে নিতে পারেন। শুধু বিদ্যালয় কর্তৃপক্ষ নয় যে কেউ এই ফলাফল ডাউনলোড করতে পারবে।

এই পোস্ট এঁ টপিক আলোচনা করা হয়েছে-

jsc পরীক্ষার রেজাল্ট 2019,jsc পরীক্ষা ফলাফল 2019,jsc পরীক্ষার ফলাফল2019,2019 সালের jsc পরীক্ষার ফলাফল,জেএসসি 2019 রেজাল্ট,জেএসসি 2019 এর রেজাল্ট,jsc 2019 পরীক্ষার ফলাফল,জে এস সি 2019 রেজাল্ট,জেএসসি পরীক্ষার রেজাল্ট 2019,জেএসসি পরীক্ষার ফলাফল 2019,জেএসসি পরীক্ষার ফলাফল ২০১৯,জেএসসি পরীক্ষা ২০১৯ এর ফলাফল,২০১৯ সালের জেএসসি পরীক্ষার ফলাফল,জেএসসি পরীক্ষার ফলাফল 2019,2019 সালের জেএসসি পরীক্ষার ফলাফল,জেএসসি মার্কশীট ২০১৯,জেএসসি পাসের হার ২০১৯, জেডিসি ফলাফল 2019,জেএসসি ও জেডিসি রেজাল্ট ২০১৯, jsc পরীক্ষার ফলাফল 2019

পোস্টটি সবাইকে দেখার সুযোগ করে দিবেন এবং  Factarticle এঁর সঙ্গেই থাকবেন।

BY:Factarticle.com

Comments

Tags
Back to top button
Close
Close