Uncategorized

আপনি আপনার সোফায় বসে সিপিএ মার্কেটিং করে আয় করুন !

সিপিএ মার্কেটিং করে আয় করুন !

You sit on your sofa and earn CPA marketing!

আজকে আমাদের আলোচনার বিষয় হচ্ছে সিপিএ মার্কেটিং । কিভাবে সিপিএ মার্কেটিং শিখবেন ? কিভাবে সিপিএ মার্কেটিং শুরু করবেন ? তাহলে চলুন শুরু করা যাক মূল আলোচনায়-

ইন্টারনেটের সহজলভ্যতা অনেককেই এখন অনলাইন আয়ের ব্যাপারে উৎসাহিত করে । বিশেষ করে তরুণদের অনলাইনে আয়ের ব্যাপারে আগ্রহের কমতি নেই।

আর অনলাইনে আয়ের যে কয়েকটি উল্লেখযোগ্য উপায় আছে তার একটি হলো সিপিএ মার্কেটিং। তবে কাজ শুরুর আগে মাথায় রাখতে হবে যে সিপিএ মার্কেটিং মূলত করতে হবে বাংলাদেশের বাইরের নেটওয়ার্কে এবং ভাষা হবে ইংরেজি।সিপিএ মার্কেটিং আয়

সিপিএ মার্কেটিং কোর্স

সিপিএ মার্কেটিং কি / cpa e marketing

(CPA) সিপিএর পূর্ণরূপ হচ্ছে ‘কস্ট পার অ্যাকশন’ অর্থাৎ আপনার লিঙ্কের মাধ্যমে গিয়ে কেউ নির্দিষ্ট পদক্ষেপ নিলেই আপনার অ্যাকাউন্টে ডলার জমা হবে। এখানে প্রতিটি নির্দিষ্ট অ্যাকশন বা কাজ সম্পন্ন করলে তার বিনিময়ে কমিশন পাওয়া যায়।

নির্দিষ্ট ফরম পূরণ, ই–মেইল সাইনআপ, Zip code submit করা, অ্যাপ ইনস্টল করাসহ আরও অনেক কিছুই হতে পারে একেকটি সিপিএ মার্কেটিংয়ের কাজ। কাজের ধরনভেদে কমিশনের পরিমাণ কম–বেশি হয়।

সিপিএ মার্কেটিং আয়

প্রতিটি কনভার্ট এর জন্য সাধারণত $0.50 থেকে $20 পর্যন্ত পে করে থাকে। তবে বিশেষ কিছু প্রোডাক্টে $250 বা তার চেয়েও বেশি পাওয়া যায়। এ ধরনের মার্কেটিং PPL বা Paid Per Lead মার্কেটিং নামেও পরিচিত।

CPA মার্কেটিং এ কিছু শব্দ পরিচিতি

Advertiser- এটা হলো সেই সাইট বা ব্যক্তি যারা CPA নেটওয়ার্ক এর মাধ্যমে প্রোডাক্ট বা সার্ভিসের বিজ্ঞাপণ দিয়ে থাকে হতে পারে সে রিটেইলার, অনলাইন রিটেইলার অথবা মার্চেন্ট।

Publisher- এটা হলো সেই ব্যাক্তি বা সাইট যারা কমিশনের জন্য কোন প্রোডাক্ট বা সার্ভিস প্রোমোট করে থাকে। সহজ কথায় এক্ষত্রে আপনি, আমিই সেই পাবলিশার।

PPL (Pay-Per-Lead)- সহজ ভাষায় আপনাকে প্রতিটা লিড এর জন্য পে করা হবে। মনে করুন- আপনি কোন এডভার্টাইজার এর প্রোডাক্টের বিজ্ঞাপণ আপনার সাইটে ব্যানার হিসাবে রাখলেন। পরবর্তিতে আপনার সাইট থেকে ১০ জন ভিজিটর ঐ বিজ্ঞাপণে ক্লিক করে এডভাটাইজারের সাইটে গেল।

এর মধ্যে ধরি ১ জন নাম ও ইমেল এড্রেস দিয়েএকটি ফর্ম পুরন করল। তার মানে আপনি ১টি লিড পেয়ে গেলেন এবং আপনাকে এই ১টি লিডের জন্য পে করা হবে। এক্ষেত্রে প্রোডাক্ট বা সার্ভিস সেল করা আবশ্যিক নয়, শুধুমাত্র রেজিষ্টেশন নয় ফরম পুরনের জন্য আপনাকে পে করা হবে।

PPC (Pay-Per-Click)- এটা হলো সেই কমিশন বা নিদিষ্ট টাকা যা পাবলিশারকে পে করা হয়ে থাকে তার সাইটে থাকা প্রোডাক্টের ব্যানার বা লিঙ্কে প্রতিটা ক্লিকের জন্য। উদাহরন হিসাবে- গুগল এডসেন্স এর কথা বলা যেতে পারে।

সিপিএ বিপণনের চার ধাপ-

১. সিপিএ নেটওয়ার্কে নিবন্ধন করে লিংক তৈরি করা।
২. নিজস্ব ওয়েবসাইট বা অন্য কোনো মাধ্যমে কনটেন্ট (বিষয়বস্তু) তৈরি করে লিংক প্রমোট করা
৩. প্রমোট করা লিংকের মাধ্যমে ভিজিটরের নির্দিষ্ট অ্যাকশন বা কাজ সম্পন্ন করা।
৪. কমিশন থেকে আয় করা।earn CPA marketing

সিপিএ মার্কেটিং ক্যারিয়ার হিসেবে গড়ুন

(CPA) সিপিএ মার্কেটিং করার জন্য কি কি দরকার ?

ওয়েব সাইট – (CPA) মার্কেটিং করার জন্য আপনার একটি ওয়েব সাইট থাকতে হবে। এক্ষেত্রে শুধু মাত্র একটি ব্লগ সাইট খুলেও আপনি (CPA) মার্কেটিং করতে পারবেন ।

(PPC) Advertising – CPA মার্কেটিং করার জন্য আপনার পে-পার-ক্লিক সম্পর্কে ধারনা থাকতে হবে। গুগল অ্যাড সেন্স এবং ইউটিউব ভিডিও মার্কেটিং সম্পর্কে ধারনা থাকতে হবে এবং কিভাবে অ্যাড সেন্স থেকে অথবা ইউটিউব থেকে ইনকাম করা যায় এটা জানতে হবে।

সিপিএ নেটওয়ার্ক

অনেক সিপিএ নেটওয়ার্ক আছে, সিপিএ মার্কেটিং শুরু করার জন্য। কাজ শুরু করার আগে প্রতিটি নেটওয়ার্কে নিবন্ধন করতে হয়। প্রাথমিক অবস্থায় সব নেটওয়ার্কে কাজের অনুমতি নাও মিলতে পারে।

শুরুতেই ম্যাক্সবাউন্টির মতো নেটওয়ার্কে চেষ্টা না করে যে নেটওয়ার্কগুলোতে সহজে কাজের অনুমতি পাওয়া যায়, সেখানে চেষ্টা করা উচিত। এক জায়গায় বিভিন্ন সিপিএ নেটওয়ার্ক ও সিপিএ প্রোগ্রাম নিয়ে জানতে offervault.com ও affpaying.com ওয়েবসাইট দেখতে পারেন। এমন আরও সাইট রয়েছে।

কনটেন্ট তৈরি ও লিংক প্রমোশন

প্রথমেই নির্ধারণ করতে হবে আপনি কোন বিষয়বস্তু (কনটেন্ট) নিয়ে কাজ করতে চান। এটি হতে পারে স্বাস্থ্য, সাজসজ্জা বা প্রযুক্তিসহ নানা কিছু। কীভাবে সুন্দর করে কনটেন্ট তৈরি করে লিংক প্রমোট করতে হয়, তা জানুন। অন্য সিপিএ মার্কেটাররা কেমন কাজ করছে, তা জেনে আরও স্বতন্ত্র ও উন্নত মানের কনটেন্ট তৈরি করতে হবে।

নিজস্ব ওয়েবসাইট বা অন্য কোনো জায়গায় কনটেন্ট তৈরি করে লিংক প্রমোট করলে প্রথমেই গুগল সার্চে র‌্যাংক করা সম্ভব নাও হতে পারে। সে ক্ষেত্রে কনটেন্ট (লিংক) বিভিন্নভাবে প্রমোশন করা যেতে পারে।

যেমন- বিভিন্ন সামাজিক যোগাযোগ-মাধ্যমে শেয়ার করা, গুগল, ফেসবুক ও অন্যান্য ডিজিটাল মাধ্যমে বিজ্ঞাপন দেওয়া, ই–মেইল মার্কেটিং করা, এসইও জোরদার করা ইত্যাদি।

ভালো সিপিএ মার্কেটিং সাইট এর নাম নিম্নে দেওয়া হল-

১. clicksure.com
২. peerfly.com
৩. cpalead.com
৪. maxbounty.com
৫. adscendmedia.com
৬. affiliaxe.com

সিপিএ মার্কেটিং থেকে মাসে কত টাকা ইনকাম করা যাবে?

সিপিএ মার্কেটিং এটা নির্ভর করবে আপনি কত ইনকাম করতে চান তার টার্গেট এর উপর। আপনার ইনকাম টার্গেট যতবেশী হবে আপনার বিনিয়োগ বাড়াতে হবে, তবে আপনি বিনিয়োগ ছারাও ইনকাম করতে পারবেন । আপনার ইচ্ছা এবং পরিশ্রম থাকলে আপনি দিনে গড়ে সিপিএ মার্কেটিং আয় ২০ থেকে ২০০ ডলার করতে পারবেন ।earn CPA marketing

সিপিএ মার্কেটিং কৌশল

সিপিএ মার্কেটিং করে ভালো অর্থ আয় করতে হলে আপনাকে নিচের ৬ টি পদ্ধতি অনুসরণ করতে হবে।

১.Keyword Research
২.Market Research
৩.Find Good Product
৪.Plan for Marketing
৫.Landing page
৬.Lead Generation

সিপিএ মার্কেটিং বই

অনেকেই আমরা বই পড়তে ভালোবাসি। তাই যারা বই পরে মার্কেটিং এর ধারণা নিতে চান তারা নিচের ৫ টি বই পরে সিপিএ মার্কেটিং শিখতে পারেন।

১.Affiliate Marketing
২.Email Marketing
৩.Search Engine Optimization
৪.Content Marketing
৫.Cpa Marketing

সিপিএ মার্কেট থেকে পেমেন্ট

সিপিএ (CPA) মার্কেট প্লেস থেকে সাধারনত তিন ধরনের পেমেন্ট দিয়ে থাকে। আপনি চেক Check, পেপাল PayPal, পাইনিয়ার কার্ড Pre-paid Master Card by Payoneer or ব্যাংক ট্রান্সফার Electronic Funds Transfer এর মাধ্যমে টাকা তুলতে পারবেন।

পোস্টটি ভালো লাগলে সবাইকে দেখার সুযোগ করে দিবেন এবং Factarticle এর সঙ্গেই থাকবেন।

সৌজন্যেঃ Factarticle

Comments

Tags
Back to top button
Close
Close