Uncategorized

আলিবাবায় ৬৮ সেকেন্ডে বিক্রির পরিমাণ ১০০ কোটি ও ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৪০ কোটি ডলার!

আলিবাবায় মাত্র ৬৮ সেকেন্ডে পণ্য বিক্রির পরিমাণ ছিল ১০০ কোটি ও ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৪০ কোটি ডলার!

Alibaba was selling goods in just 5 seconds 100 Billions and  3 thousand 840 million dollar in 24 hours!

alibaba global produtcs

আলিবাবা কোম্পানি

আলিবাবা একটি বহুজাতিক ই-কমার্স, রিটেইল, ইন্টারনেট, টেকনোলোজি বিক্রয়কারী কোম্পানি যেটি ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়। এটি ক্রেতা-ক্রেতা,ব্যবসায়ী-ক্রেতা,ব্যবসায়ী-ব্যবসায়ী পন্য ক্রয় বিক্রয় ওয়েব পোর্টাল এর মাধ্যমে সেবা প্রদান করে থাকে বিশ্বজুড়ে। 

আলিবাবা এটি বিশ্বের শীর্ষ ১০টি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের মধ্যে একটি। জানুয়ারি ২০১৮,আলিবাবা দ্বিতীয় এশিয়ান কোম্পানি হিসেবে ৫০০ বিলিয়ন মার্কেট মূল্য অতিক্রম করে। আলিবাবা এখন বিশ্বের নবম মূল্যবান ব্যান্ড।দুইশত দেশে সেবা প্রদানকারী আলিবাবা এখন বিশ্বের বড় খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান।

আলিবাবায় পণ্য বিক্রি 

এক দিনে মোট বিক্রির রেকর্ড ভাঙল চীনা ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা। ১১ নভেম্বর ২৪ ঘণ্টায় প্রতিষ্ঠানটি ৩ হাজার ৮৪০ কোটি ডলারের পণ্য বিক্রি করেছে বলে জানিয়েছে। ‘সিঙ্গেলস ডে’ শিরোনামে প্রতিবছর ১১ নভেম্বর এমন উৎসবের আয়োজন করে তারা। এবার ছিল ১১ তম আয়োজন। ৩ হাজার ৭০ কোটি ডলারের গত বছরের রেকর্ডটিও আলিবাবার দখলেই ছিল।

alibaba global produtcs

পণ্যে ছাড় থাকায় ক্রেতারাও একরকম হুমড়ি খেয়ে পড়ে। এ বছর কেনাকাটায় গোটা বিশ্বের ৫০ কোটির বেশি মানুষ অংশ নেয়। আমেরিকা ও ইউরোপে চালু থাকা ‘ব্ল্যাক ফ্রাইডে’ কিংবা ‘সাইবার মানডে’র চেয়েও সংখ্যাটা বেশি।

কারণ গত বছর আলিবাবায় এই দুই উৎসবে বিক্রি হয়েছিল যথাক্রমে ২ হাজার ৫০০ এবং ৮০০ কোটি ডলারের পণ্য। আলিবাবা জানিয়েছে, মাত্র ৬৮ সেকেন্ডে বিক্রির পরিমাণ ছিল ১০০ কোটি এবং আধা ঘণ্টায় তা ১ হাজার কোটি ডলারে দাঁড়ায়।

আলিএক্সপ্রেস

বিশ্বের বিভিন্ন জায়গার এবং বিভিন্ন ধরনের ক্রেতার কথা মাথায় রেখে আলিবাবা বেশ কয়েকটি ওয়েবসাইট কাজে লাগিয়ে থাকে। যেমন চীনা ব্র্যান্ডের পণ্য বিশ্বের অন্যান্য ক্রেতার কাছে পৌঁছে দিতে আলিএক্সপ্রেস, অন্যান্য দেশের পণ্য চীনে বিক্রি করতে টিমল এবং চীনা পণ্য চীনে বিক্রি করতে টাওবা ব্যাবহার করা হয়।

alibaba global produtcs

এবারের সিঙ্গেলস ডেতে প্রতিষ্ঠানটি সরাসরি সম্প্রচারের মাধ্যমে পণ্য সম্পর্কে জানানোয় গুরুত্ব দিয়েছে বেশি। এ জন্য জনপ্রিয় তারকাদের মাধ্যমে পণ্য প্রচারের কাজ করেছে। যাদের মধ্যে মার্কিন সংগীতশিল্পী টেইলর সুইফট এবং এশিয়ান পপ জেমও ছিলেন। সূত্র: টেকক্রাঞ্চ

পোস্টটি সবাইকে দেখার সুযোগ করে দিবেন এবং Factarticle.com এর সঙ্গেই থাকবেন।

BY:Factarticle.com

Comments

Tags
Back to top button
Close
Close