don
Drug

বিশ্বের ৫ জন ধনী মাফিয়া-সম্পর্কে জানুন

Find out about the world’s richest mafia

mafia

মাফিয়াদের নিয়ে নতুন করে বলার কিছু নেই। যারা অন্তত অপরাধ জগতের নিগূঢ় তত্ত্বভিত্তিক ‘গডফাদার’ মুভিটি দেখেছেন বা মারিয়ো পূজোর বিখ্যাত উপন্যাসটি পড়েছেন, তারা এ বিষয়ে সম্যক অবগত। এ ছাড়াও মাফিয়াদের নিয়ে খবর কিংবা গল্পের তো আর শেষ নেই

বিশ্বের ৫ জন ধনী মাফিয়া-সম্পর্কে জানুন
1.Leona Helmsley

মোট সম্পদ: ৮ বিলিয়ন ডলার

লিওনা একজন আমেরিকান ব্যবসায়ী ছিলেন, সে অত্যাচারী আচরণের জন্য খ্যাতি অর্জন করেছিল এজন্য তাকে “কুইন অফ মিন” নামে ডাকা হতো । ১৯৮৯ সালে আয়কর ফাঁকি দিয়ে এবং অন্যান্য অপরাধের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল। তার মোট সম্পদ ছিল ৮ বিলিয়ন ডলার ।

2.Carlos Lehder

মোট সম্পদ: 2.7 বিলিয়ন ডলার

কার্লোস মেডেলিন কার্টেলের সহ-প্রতিষ্ঠাতা এবং কলম্বিয়ার প্রাক্তন ড্রাগ লর্ড। লেহদার বর্তমানে যুক্তরাষ্ট্রে কারাবন্দি এবং আর্মেনিয়ায় জন্মগ্রহণ করেছেন। লেহদার অবশেষে Norman’s Cay Island এ কোকেইন পরিবহন সাম্রাজ্য পরিচালনা করেছিলেন।তার মোট সম্পদ ছিল ২.৭ বিলিয়ন ডলার।

3. Griselda Blanco

মোট সম্পদ: 2 বিলিয়ন ডলার

গ্রিসেল্ডা বেশিরভাগ ক্ষেত্রে “La Madrina” এবং “The Black Widow” নামে পরিচিত ছিল। ব্লাঙ্কো ছিলেন মেডেলিন কার্টেলের একজন কলম্বিয়ার ড্রাগ লর্ড এবং 1950 এর দশকে মিয়ামি ভিত্তিক কোকেন ড্রাগের অগ্রদূত ছদলার।
কলম্বিয়া থেকে নিউইয়র্কে ওষুধ পরিবহনের সময় ব্ল্যাঙ্কো 200 টিরও বেশি খুনের জন্য দায়ী ছিলেন। ২০১২ সালে তাকে গুলি করে হত্যা করা হয়েছিল।তার মোট সম্পদ ছিল ২ বিলিয়ন ডলার।

4. El Chapo Guzman

মোট সম্পদ:1 বিলিয়ন ডলার

গুজম্যান একজন মেক্সিকান ড্রাগ লর্ড যিনি সিনালোয়া কার্টেল গঠন করেছিলেন। অপরাধমূলক সংস্থার নাম Mexican Pacific. গুজম্যান ২০০৩ সালে মেক্সিকো শীর্ষ মাদক কিং হয়েছিলেন এবং বিশ্বের সবচেয়ে শক্তিশালী পাচারকারী হিসাবে বিবেচিত হন।তার মোট সম্পদ ছিল ১ বিলিয়ন ডলার।

5.Big Meech
মোট সম্পদ:100 মিলিয়ন ডলার

বিগ মিচ “black mafia familly” ডেট্রয়েটে গঠিত একটি মাদক পাচারকারী সংস্থা। এই সংগঠনটি 1980-2000 এর মধ্যে সমগ্র মার্কিন যুক্তরাষ্ট্রে কোকেন বিতরণ বিক্রয় প্রতিষ্ঠা করেছিল।
তার মোট সম্পদ ছিল ১০০ মিলিয়ন ডলার।

By:Factarticle.com

Comments

Leave a Reply