Uncategorized

পৃথিবীর সবচেয়ে শীর্ষ ১০ জন ধনী ব্যক্তি , না দেখলে মিস করবেন

বিশ্বের সবচেয়ে ধনী ১০ জন ব্যক্তির হাতে যতো সম্পদ আছে সেই সম্পদের পরিমাণ দুনিয়ার অর্ধেক মানুষের সম্পদের সমান, বলছে আন্তর্জাতিক এক দাতব্য সংস্থা অক্সফ্যাম।

পৃথিবীর সবচেয়ে শীর্ষ ১০ জন ধনী ব্যক্তি , না দেখলে মিস করবেন

ধনী

JOSEF

1.জেফ বেজোস : পৃথিবীর সবচেয়ে বড় ইকমার্স ওয়েবসাইট এমাজনের উদ্যোক্তা ও সিইও জেফ বেজোস পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি। বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ ১৩১ বিলিয়ন ডলার।

িধনি

BILL GATES

2. বিল গেটসঃ বিশ্বের সবচেয়ে বড় সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের মোট সম্পদের পরিমাণ ৯৬.৫ বিলিয়ন ডলার। ১৯৭৫ সালে বিল গেটস ও পল এলেন মাইক্রোসফট শুরু করেন

্পদলগ

WARRENT BAFET

3.ওয়ারেন বাফেটঃ ওয়ারেন বাফেট এই সময়ের একজজ জনপ্রিয় উদ্যোক্তা, ব্যবসায়ী ও বক্তা। তার মোট সম্পদের পরিমাণ ৮২.৫ বিলিয়ন ডলার। তিনি মাত্র ১১ বছর বয়সে তার প্রথম বিনিয়োগ করেন। তার এখন ৬০ টিরও বেশী কোম্পানি রয়েছে।

rich

BARNARD ARNORLD

4. বার্নার্ড আর্নল্টঃ খ্যাতনামা ফ্যাশন প্রতিষ্ঠান লুই ভিটনের সি ই ও আর্নল্টের মোট সম্পদের পরিমাণ ৭৬ বিলিয়ন ডলার। তিনি তার জীবনের প্রথমে একজন সিভিল ইঞ্জিনিয়ার ছিলেন। এরপর নিজের পরিবারের ব্যবসায় ডিরেক্টর পদে অংশগ্রহন করে আজকে তিনি সেরা ধনীদের মধ্যে একজন।

rich

CARLOS SLIM HELU

 5.কার্লোস স্লিম হেলু; মেক্সিকান ব্যবসায়ী কার্লোস স্লিম হেলুর মোট সম্পদের পরিমাণ ৬৪ ডলার বিলিয়ন। তার নিয়ন্ত্রণে প্রায় ২০০ টার মত কোম্পানি চলে। তিনি টেলি কমিউনিকেশন থেকে শুরু করে ব্যাঙ্ক ব্যবসা পর্যন্ত করেন। তার বাবা লেবানন থেকে মেক্সিকো একজন ইমিগ্রান্ট হিসেবে আসেন।

rich

AMANSIO ARTEGA

6.আমান্সিও অর্তেগাঃ বিখ্যাত পোশাকের ব্র্যান্ড জারা ফ্যাসনের উদ্যোক্তা অর্তেগার মোট সম্পদের পরিমাণ ৬২.৭ বিলিয়ন ডলার। তার কোম্পানির সারা পৃথিবীতে ৭০০০ শাখা আছে। ২০১১ সালে তিনি কোম্পানির সি ই ও পদ থেকে অবসর নেন।

rich

LARRY ELISON 

7.ল্যারি এলিসনঃ ল্যারি এলিসন সফটওয়্যার কোম্পানি ওরাকলের নির্মাতা ও প্রাক্তন সি ই ও। তার মোট সম্পদের পরিমাণ ৬২.৫ বিলিয়ন। তার কোম্পানি অনেক সফটওয়্যার বানিয়ে বিশ্বকে টেকনোলজির দিক থেকে অনেক দূরে নিয়ে এসেছে। মার্কিন গোয়েন্দা সংস্থা সি আই এর ডাটাবেজও এলিসনের তৈরি করা। তিনি একজন বড় মনের দাতাও বটে। তিনি পড়াশোনার উন্নতির জন্য কোটি কোটি টাকা দান করেছেন

face

MARK JUKARBAG 

8.মার্ক জুকারবার্গঃ জুকারবার্গ ফেসবুকের একজন উদ্যোক্তাদের মধ্যে একজন। তার মোট সম্পদের পরিমাণ ৬২.৩ বিলিয়ন ডলার। মার্ক জুকারবার্গ সবচেয়ে কম বয়সে বিলিয়নিয়ার হওয়া মানুষ দের মধ্যে একজন। তার কলেজের ক্যাম্পাসে ছোট পরিসরে তিনি ফেসবুক চালু করেন আজকে ফেসবুক ৪০০ বিলিয়ন ডলারের কোম্পানি হয়ে গিয়েছে।

rich

MICKEL BULUMBARG

9.মাইকেল ব্লুমবার্গঃ আমেরিকান রাজনীতিবিদ, দাতা ও ব্যবসায়ী মাইকেল ব্লুমবার্গের মোট সম্পদের পরিমাণ ৫৫.৫ বিলিয়ন ডলার। ১৯৮১ সালে তিনি একটি মিডিয়া কোম্পানি শুরু করেন। তিনি শেয়ার মার্কেট ও বিভিন্ন ব্যবসায়ে নিজেকে জড়িত রেখেছেন। তিনি আমেরিকার নিউ ইয়র্কের মেয়র ছিলেন অনেক বছর।

rich

LARRY PEJ

10.ল্যারি পেজঃ তিনি সিইও অ্যালফানেট এর নির্মাতা । তার বর্তমানে সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৫০.৮ ডলার ।

BY: Factarticle.com

Comments

Tags
Back to top button
Close
Close