Uncategorized

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোন ২০২০ -সবার জন্য সেরা ফোন

বন্ধুরা আজকে আমরা আপনাদের কাছে শেয়ার করবো – বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোন ২০২০  এ । তাহলে চলুন দেখে নেয়া যাক আপনাদের পছন্দের সেরা  বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোন ২০২০ ।

আমরা অনেকেই খোঁজাখুঁজি করি- সবচেয়ে ভালো মোবাইল কোনটি , কোন কোম্পানির মোবাইল সবচেয়ে ভালো , বিশ্বের সেরা মোবাইল কোম্পানি ২০২০ , হাওয়াই ফোনের দাম কত , হুয়াওয়ে ফোন কেমন ইত্যাদি জানার চেষ্টা করি। তাদের জন্য মূলত আজকের বিষয়টি।

Table Of Content-

  • বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোন ২০২০
  • সবচেয়ে ভালো মোবাইল কোনটি
  • কোন কোম্পানির মোবাইল সবচেয়ে ভালো
  • সেরা মোবাইল কোম্পানি ২০২০
  • স্যামসাং মোবাইল ফোন বাংলাদেশ প্রাইস
  • স্যামসাং মোবাইল দাম ২০১৮
  • হাওয়াই ফোনের দাম কত
  • আইফোন এক্সআর
  • এন্ট্রি লেভেল গ্যালাক্সি ১০ স্যামসাং

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোন ২০২০



সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন আইফোন এক্সআর

CollectedProthomalo

বর্তমান দুনিয়ায় অ্যান্ড্রয়েড স্মার্টফোনের রাজত্ব চলছে। বিশ্বের মোট স্মার্টফোনের ৮০ শতাংশের বেশি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলছে। বিশ্বের বড় বড় স্মার্টফোন নির্মাতা স্যামসাং, অপো, ভিভো, রিয়েলমি এমনকি গুগল নিজেও অ্যান্ড্রয়েডনির্ভর ফোন বাজারে এনেছে। এমন প্রচুর ডিভাইসের মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোন কোনটি, ভেবে দেখেছেন?

বাজার গবেষণা প্রতিষ্ঠান অমডিয়ার তথ্য অনুযায়ী, বর্তমানে সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাংয়ের তৈরি। এন্ট্রি লেভেল গ্যালাক্সি  ১০ স্মার্টফোনটিই গত বছর বাজারে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। তবে গত বছরের সবচেয়ে বিক্রি হওয়া ফোনটি আবার আইওএস  প্ল্যাটফর্মের। আপনি চাইলে বাংলাদেশ থেকে সামসাং মোবাইল ফোন কিনতে পারেন সহজেই- কিনতে- CLICK ME

২০১৮ সালে বাজারে আসার পর থেকে আইফোন এক্সআর মডেলটিই খবরের শিরোনাম হয়েছে। এটিই বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন হিসেবে স্বীকৃতি পেয়েছে। ২০১৯ সালে ৪ কোটি ৬৩ লাখ ইউনিট আইফোন এক্সআর মডেলটি বাজারে এসেছে। এর চেয়ে ৯০ লাখ ইউনিট কম বিক্রি হয়ে স্মার্টফোন বাজারের দ্বিতীয় অবস্থানে রয়েছে আইফোন ১১।

অমডিয়া স্মার্টফোন মডেল মার্কেট ট্র্যাকার শীর্ষক প্রতিবেদন অনুযায়ী, স্মার্টফোন বাজারে প্রথম ও দ্বিতীয় স্থানটি অ্যাপলের দখলে। এরপরই অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোন নির্মাতা স্যামসাংয়ের জয়জয়কার। বাজারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানটি দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটির।

সেরা মোবাইল ফোন  ২০২০


সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোনের তালিকায় রয়েছে গ্যালাক্সি এ১০, এ৫০ ও এ২০ মডেল তিনটি। এ১০ মডেলটি বিক্রি হয়েছে ৩ কোটি ৩ লাখ, এ৫০ মডেলটি বিক্রি হয়েছে ২ কোটি ৪২ লাখ ও এ২০ মডেলটি বিক্রি হয়েছে ২ কোটি ৩১ লাখ ইউনিট। গত বছরে আইফোন ১১ বিক্রি হয়েছে ৩ কোটি ৭৩ লাখ ইউনিট।

বাজারে ষষ্ঠ অবস্থানটিও অ্যাপলের। ১ কোটি ৭৬ লাখ ইউনিট বিক্রি নিয়ে বাজারের ষষ্ঠ অবস্থানে রয়েছে আইফোন ১১ প্রো ম্যাক্স। এরপর ১ কোটি ৭৪ লাখ ইউনিট বিক্রি নিয়ে পরের অবস্থানে আইফোন ৮।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভম্যাকের তথ্য অনুযায়ী, স্মার্টফোন বিক্রিতে শীর্ষ অবস্থানে থাকলেও টানা দুই বছর ধরে অ্যাপলের স্মার্টফোন বিক্রি কমছে। ২০১৮ সালে ৫ দশমিক ১ ও ২০১৯ সালে ৪ দশমিক ৬ শতাংশ স্মার্টফোন বিক্রি কমেছে অ্যাপলের।

২০১৯ সালের স্মার্টফোন বিক্রির দিক থেকে অ্যাপল ও স্যামসাংয়ের জয়জয়কার হলেও ওই তালিকায় ১০ নম্বরে জায়গা পেয়েছে শাওমির রেডমি নোট ৭ মডেলটি। ২০১৯ সালে ১ কোটি ৬৪ লাখ ইউনিট বিক্রি হয়েছে নোট ৭।


  হাওয়াই মোবাইল  ভাঁজ করা ২০২০ 



ভাঁজ করা (ফোল্ডেবল) পর্দার আরেকটি স্মার্টফোন আনছে হুয়াওয়ে। ‘মেট এক্সএস’ মডেলের স্মার্টফোনটিতে গ্রাহকদের জন্য দুঃসংবাদ হলো, ফোনটিতে কোনো গুগল অ্যাপ থাকছে না। আর সে জন্য চীন ব্যতীত অন্যান্য দেশের ক্রেতাদের কাছে তেমন গুরুত্ব পাচ্ছে না স্মার্টফোনটি।

হুয়াওয়ের আগের ফোল্ডেবল ফোন মেট এক্সের সঙ্গে সাদৃশ্য রয়েছে এই স্মার্টফোনের। ভাঁজ করা অবস্থায় ফোনের পর্দা ৬ দশমিক ৬ ইঞ্চি এবং ভাঁজ খুললে হবে ৮ ইঞ্চি। ব্যাটারিও প্রায় একই, মানে সাড়ে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার। তবে ফাইভ-জি প্রযুক্তি থাকছে মেট এক্সএসে।

কিছু ব্যতিক্রমও রয়েছে। ফোনটিতে হুয়াওয়ের আধুনিক প্রসেসর কিরিন ৯৯০ চিপসেট ব্যবহার করা হয়েছে। এ ছাড়া পর্দায় যাতে আঁচড়ের দাগ না পড়ে, সে জন্য দেওয়া হয়েছে পলিঅ্যামাইড।

স্মার্টফোনটির পেছনে ৪০ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে রয়েছে ১৬ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, ৮ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর এবং একটি ত্রিমাত্রিক ডেপথ ক্যামেরা। ফোন ভাঁজ করলে পেছনের ক্যামেরা দিয়েই সেলফি তোলার কাজ সারা যায় বলে সেলফি ক্যামেরা নেই এতে।

তবে মেট এক্সের তুলনায় দাম একটু বেশি হুয়াওয়ের নতুন ফোল্ডেবল ফোনটির। আপাতত ৮ গিগাবাইট র‍্যাম ও ৫১২ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরির সংস্করণে পাওয়া যাবে মেট এক্সএস। এর দাম পড়বে প্রায় ২ হাজার ৭০০ ডলার।

সূত্র: ম্যাশেবল

SourceProthomalo

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোন ২০২০ এই পোস্টটি শেয়ার করার মাধমে যদি  আপনি দেখে  উপকৃত হয়ে থাকেন তাহলে সবাইকে দেখার সুযোগ করে দিয়ে আমাদের সঙ্গেই থাকবেন।

সৌজন্যেঃ Factarticle

Comments

Tags
Back to top button
Close
Close