All Exam

এসএসসি ইংরেজি সাজেশন ২০২০ – Flowchart এবং Summary

এসএসসি পরীক্ষার্থীদের শেষ মুহূর্তের এসএসসি সাজেশন ২০২০ । SSC suggestion 2020 English – এছাড়াও Naration নিতে আমাদের এই কন্টেন্টটি পড়ুন সকল বোর্ডের-এসএসসি ইংরেজি সাজেশন ২০২০ ২য় পত্র
এসএসসি পরীক্ষার্থীরা শেষ মুহূর্তের এসএসসি সকল বোর্ড সাজেশন ২০২০ ( SSC suggestion 2020 English ) আপনাদের জন্যই আজকের আমাদের এই কনটেন্টা। আমরা চাই, আপনারা ভালোভাবে এসএসসি পরীক্ষা দেন। আপনারাই আমাদের দেশের ভবিষ্যৎ,আপনারাই এ দেশকে উন্নতির শিখরে তুলবেন।

আমরা আজকে-  ইংরেজি শেষ এসএসসি প্রস্তুতি ২০২০ হিসেবে দেখাবো। এসএসসি সাজেশন  শেষ প্রস্তুতি হিসেবে লিখেছেন- ইত্তেফাক ( এম এ হামিদ খান , সহকারী অধ্যাপক – ধনবাড়ী সরকারি কলেজ, টাঙ্গাই )

আমরা এই শেষ প্রস্তুতি শুধু শেয়ার করছি এতে যদি কারও উপকারে আসে তাহলে আমরা গর্বিত।

Suggestion is very important to a student for earn an excellent result in the Examination. That is why every student likes to have a very good suggestion Which can save time in examination.

আমার কথা- আপনারা কখনোই অসৎভাবে এসএসসির পরীক্ষার রেজাল্ট ভালো করার চেষ্টা করবেন না এতে আপ্নারই ক্ষতি। অনেক অসৎলোক আপনাকে প্রলোভন দেখাবে যে, এসএসসির প্রশ্নপত্র এর বিষয়ে।

কিন্তু সেখানে দেখা যাবে,প্রশ্ন তো দুরের কথা- প্রথমে টাকা হাতিয়ে নিয়ে,প্রলোভন দেখিয়ে আপনার শেষ প্রস্তুতিকে নষ্ট করে দিবে ফলে, আপনার এসএসসি পরীক্ষা খারাপ হওয়ার সম্ভবনা থাকবে। সুতরাং আপনার কখনোই অসৎভাবে কিছু করার চেষ্টা করবেন না। প্লীজ কখনোই না।

শেষ সময়ের এসএসসি সাজেশন ২০২০ প্রস্তুতি যেভাবে নিবেন-

  • এসএসসি পরীক্ষার্থীরা পড়ালেখার জন্য অনেকেই ‘দৈনন্দিন রুটিন’ করে নেন। রুটিন করার সময় খুব ভালোমতো খেয়াল রাখবেন একটি কথা—আপনি কত ঘণ্টা পড়ালেখা করছেন, তার চেয়েও বড় কথা হলো আপনি ‘কীভাবে’ পড়ালেখা করছেন।
  • এসএসসি পরীক্ষার্থ আপনাকে অনেক বেশি কৌশলী হতে হবে। সারা দিন শুধু বই নিয়ে বসে থাকলেই যে পড়ালেখা ভালো হবে, এমন কিন্তু কোনো কথা নেই। রুটিনে বিশ্রামের জন্যও যথেষ্ট সুযোগ রাখতেই হবে।
  • প্রতিদিন ১২ থেকে ১৪ ঘণ্টা করে পড়াশোনা করলেই যে এসএসসি তে ভালো রেজাল্ট করবেন এমনটা না। আপনি প্রতিদিন কত ঘণ্টা করে পড়াশোনা করবেন, তা নির্ভর করবে সম্পূর্ণভাবে আপনার ব্যক্তিগত সামর্থ্যের ওপর। আপনি যদি অনুভব করেন, সাত থেকে ঘণ্টা পড়ালেখা করে খুব ভালোভাবে প্রস্তুতি নিতে পারছেন, তাহলে আপনার জন্য সেটাই যথেষ্ট।
  • অনেকেই একই বিষয়ের ওপর অনেকগুলো বই কিনেছেন, কিন্তু দিন শেষে কোনোটাই ঠিকমতো রপ্ত করতে পারলেন না। এতে করে লাভের চেয়ে ক্ষতির শঙ্কাই কিন্তু বেশি থাকে। কোনো বিষয়ের ওপর মানসম্মত একটি বা দুটি বইই যথেষ্ট।
  • এসএসসি পরীক্ষার্থীরা আপনাদের সময় খুবই কম, পড়ার টেবিলে আজ থেকে ‘দিন গণনা’ শুরু করতে পারেন। যেমন ধরুন, আপনার কাঙ্ক্ষিত এসএসসি পরীক্ষার ২০ দিন সময় বাকি আছে।
  • একটি সাদা কাগজে সিরিয়াল মতো উল্টো দিক থেকে ২০ থেকে ১ পর্যন্ত লিখে টাঙিয়ে রাখুন এবং প্রতিদিন একটি করে দিন কাটুন। এক দিন করে যখন কমতে থাকবে, আপনি আরও বেশি করে পড়ার তাগিদ অনুভব করবেন। দেখবেন, এই কাজ আপনাকে পড়ালেখার দিকে সব সময় আকর্ষিত করবে।

Depend Of Content- 

  • ssc all board suggestion 2020 english
  • ssc suggestion 2020 english 2nd paper
  • ssc  dhaka suggestion 2020
  • সকল বোর্ডের এসএসসি সাজেশন ২০২০

এসএসসি ইংরেজি সাজেশন ২০২০

Flowchart এবং Summary-

2. Read the following text and make a flow chart showing the causes and aspects of conflict. (No. 1 has been done for you)

Conflict can be described as a disagreement among groups or individuals characterized by antagonism and hostility. This is usually fueled by the opposition of one party to another in an attempt to reach an objective different from that of the other party. The elements involved in the conflict have varied sets of principles and values, thus allowing a conflict to arise.

Read more-

Conflict can be defined in many ways but one of the simplest is that it pertains to the opposing ideas and actions of different entities, resulting in an antagonistic state. Conflict is an inevitable part of life. All of us possess our own opinions, ideas and sets of beliefs.

We have our own ways of looking at things and we act according to what we think is proper. Hence, we often find ourselves in conflict in different scenarios; it may involve other individuals groups of people or a struggle with in our own selves. Consequently, conflict influences our actions and decisions in our way or another.

Answer:

1. Disagreement among groups or individuals

2. Characterized by antagonism and hostility

3. Fueled by the opposition of one party to another

4. Pertains to the opposing ideas

5. An inevitable part of life

6. Influences our actions and decisions

3.Write a summary of the following passage. 10

Universities should never be made into. Mechanical organizations for collecting and distributing knowledge. Through them the people should offer their intellectual hospitality, their wealth of mind to others and earn their proud right in return to receive gifts from the rest of the world. But in the whole length and breadth of India, there is not a single University established in the Indian student can property be acquainted with the best products of the Indian mind.

For that we have to cross the sea and knock at the doors of France and Germany. Educational Institutions in our country are India’s alms- bowl of knowledge; they lower our intellectual self-respect, they encourage us to make a foolish display of decorations composed of borrowed feathers.

Answer:

Summary: Universities should never be used for collecting and distributing knowledge, rather they should offer others the rich culture of a nation. Unfortunately in modern time, there is not a single University established in India. It is to familiarize the best products of the Indian mind. For this reason we have to go abroad to do that.

SSC suggestion 2020 English ( এসএসসি ইংরেজি সাজেশন ২০২০ ) পোস্টটি পরে উপকৃত হলে এসএসসি প্রস্তুতি যারা নিচ্ছেন তাদের সবাইকে দেখার সুযোগ করে দিবেন এবং Factarticle এর সঙ্গেই থাকবেন।

Credit– ইত্তেফাক

সৌজন্যেঃ Factarticle.com

Comments

Tags
Back to top button
Close
Close