Uncategorized

আবারো জম্মু-কাশ্মীরে গোলাগুলিতে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে

kasmir

Jammu and Kashmir has once again caused extreme tension in the shells

ভারতের জম্মু-কাশ্মীরে গোলাগুলিতে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। ভারতীয় সেনা সূত্রের দাবি, আজ শনিবার সকাল থেকে র ম্বন জেলার বাটোট-ডোডা জাতীয় সড়কের ওপর বাস, গাড়ি থামিয়ে নির্বিচারে গুলি চালাচ্ছিল দুই সন্দেহভাজন জঙ্গি। এই সংবাদ পেয়েই এলাকা ঘিরে ফেলে ‘কুইক রেসপন্স টিম’। সেনা সদস্যদের পাল্টা জবাবে পিছু হটে জঙ্গিরা।

জানা গেছে, শেষ খবর পাওয়া পর্যন্ত গোলাগুলি চলছিল। নিরাপদ জায়গায় গা ঢাকা দিয়ে সেনাদের লক্ষ্য করে গুলি চালিয়ে যাচ্ছে জঙ্গিরা।

ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন, বাটোটের ২৪৪ নম্বর জাতীয় সড়কের কাছেই ঘাপটি মেরে রয়েছে ওই দুই সন্ত্রাসবাদী ব্যক্তি। প্রাথমিকভাবে সাধারণ মানুষের ওপর হামলা চালানোই ছিল তাদের লক্ষ্য়। বাটোটের কাছেই রয়েছে সেনা ঘাঁটি। জঙ্গিরা সেখানেও আক্রমণ শানাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, ইতিমধ্য়ে জম্মু-কাশ্মীরের কুপওয়াড়া সেক্টরে এনকাউন্টারের ভিডিও প্রকাশ করেছে ভারতীয় বাহিনী।

গত ৩০ জুলাইয়ের ওই ভিডিওতে দেখা গেছে, জওয়ানদের গুলি থেকে বাঁচতে পিছু হটেছে চার জঙ্গি। হাতে অস্ত্র থাকলেও সেগুলো বাগিয়ে ধরার সময় নেই। এক মুহূর্ত থামলে ভারতীয় সেনার গুলি এফোঁড় ওফোঁড় করে দেবে। পড়িমড়ি করে দৌড়চ্ছে জঙ্গিরা। কখনও উঠছে, কখনও পড়ছে, কখনও পাথরের আড়ালে লুকাচ্ছে।

এদিকে, সোমবার চেন্নাইয়ে অফিসার্স ট্রেনিং একাডেমিতে সাংবাদিক বৈঠক করে সেনাপ্রধান বিপিন রাওয়াত বলেছিলেন, পাকিস্তানের বালাকোটে ফের সক্রিয় হয়ে উঠেছে জইশ-ই-মোহাম্মদ। আধুনিক আগ্নেয়াস্ত্র ও ইসরায়েলি বোমা নিয়ে সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে জইশের অন্তত ৫০০ জঙ্গি। যেকোনো মুহূর্তে হামলা রুখতে নিয়ন্ত্রণরেখায় সতর্কতা অনেক বাড়িয়ে দেওয়া হয়েছে। গোয়েন্দা সূত্রে খবর, জম্মু-কাশ্মীরের ওপর থেকে ‘স্পেশ্যাল স্ট্যাটাস’ তুলে নেওয়ার পর থেকেই সক্রিয় হয়েছে জঙ্গিরা। তাদের প্রত্যক্ষ মদত দিচ্ছে পাকিস্তান সেনাবাহিনী। জঙ্গিদের বিষয়ে কড়াকড়ি একদমই কমিয়ে দেয় পাকিস্তানের প্রশাসন। এমনকি জানা গেছে, জইশ-এর হাত ধরেই ভারতে সন্ত্রাস চালাতে চাইছে পাকিস্তান। ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা এটাও জানিয়েছে, নতুন করে মানসেরা, গুলপুর, কোটলির জঙ্গি শিবিরে প্রশিক্ষণ শুরু হয়েছে। খাইবার পাখতুনখোয়ার বিভিন্ন এলাকা থেকে জইশ নতুন করে জঙ্গি নিয়োগ করছে।

সূত্র : দ্য ওয়াল, ইন্ডিয়া সমাচার

BY:Factarticle.com

Comments

Tags
Back to top button
Close
Close